শুক্রবার, ৭ অক্টোবর ২০২২ | ২২শে আশ্বিন ১৪২৯

বায়তুল মোকাররমে ঈদের জামাত অনুষ্ঠিত

জাগরণ ডেস্ক।।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের প্রথম ও দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়েছে। নামাজ শেষে করোনা থেকে মুক্তি পেতে বিশেষ দোয়া ছাড়াও দেশ-জাতির মঙ্গল কামনায় আল্লাহর কাছে প্রার্থনা করা হয়। তবে করোনার কারণে ধর্মপ্রাণ মুসল্লিরা কোলাকুলি থেকে বিরত থাকলেও পরস্পরে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

করোনার সংক্রমণ থেকে রক্ষা পেতে সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে শনিবার সকাল ৭টায় ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়। আর দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় সকাল ৭টা ৫০ মিনিটে।

বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মো. মিজানুর রহমান। মুকাব্বির হিসেবে ছিলেন মসজিদের মুয়াজ্জিন হাফেজ ক্বারী কাজী মাসুদুর রহমান।

ঈদের দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় সকাল ৭টা ৫০ মিনিটে। এতে ইমামতি করেন জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মুফতি মুহিব্বুল্লাহিল বাকী নদভী। মুকাব্বির হিসেবে ছিলেন মসজিদের মুয়াজ্জিন হাফেজ ক্বারী হাবিবুর রহমান মেশকাত।

জামাতে দেশবরেণ্য ব্যক্তিরা ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। এর আগে জাতীয় মসজিদে ঈদের নামাজ আদায় করতে রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসেন মুসল্লিরা।

এদিকে ঈদের তৃতীয় জামাত সকাল ৮টা ৪৫ মিনিটে, চতুর্থ জামাত সকাল ৯টা ৩৫ মিনিটে, পঞ্চম জামাত সকাল সাড়ে ১০টায় এবং সর্বশেষ জামাত বেলা ১১টা ১০ মিনিটে অনুষ্ঠিত হওয়ার কথ।

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন