সোমবার, ৬ ডিসেম্বর ২০২১ | ২১শে অগ্রহায়ণ ১৪২৮

হঠাৎ ভিডিও কলে নিজেকে আকর্ষণীয় করে তোলার ৫ উপায়

অনন্যা চৈতী //

করোনাকালীন সময়ে ঘরে বসেই অফিস করতে হচ্ছে নিম্মিকে। অনেক সময় দেখা যায় বলা নেই কওয়া নেই হুট করেই বস্ দিয়ে বসেছেন ভিডিও মিটিং, নিজেকে পরিপাটি করার জন্য হাতে সময় আছে মাত্র পাঁচ মিনিট! অপ্রস্তুত নিম্মি ভেবে পায় না আলুথালু অবস্থা থেকে স্বল্প সময়ে কিভাবে পরিপাটি করে নিবে নিজেকে। নিম্মির মতো অনেকেই সম্মুখীন হচ্ছে এই সমস্যায়। এরকম অপরিকল্পিত ভিডিও কলের জন্য রয়েছে পাঁচটি সহজ উপায়,যা মুহূর্তেই আপনাকে করে তুলবে আকর্ষণীয়।

কাজল কালো চোখ:
কাজলের একটি টান চোখ জোড়াকে করে তুলবে ভীষণ মায়াবী ও আকর্ষণীয়। কাজল এমনই এক প্রসাধনী যা শুধু চোখকে মায়াবী কিংবা আকর্ষণীয়ই করে তুলে না বরং চোখের চারপাশের অবাঞ্চিত দাগ বা খুঁতকে দূর করে দেয় নিমিষেই। যেহেতু হাতে সময় কম তাই শুধু চোখের নীচের ল্যাশ লাইনে কাজল দিয়ে নিন, দুই মিনিটের বেশি সময় লাগবে না।

সতেজ দেখাতে পেট্রোলিয়াম জেলি:
মোবাইলের ম্যাসেজ আসার শব্দে ঘুম ভাঙতেই দেখা গেল বসের ম্যাসেজ, ভিডিও মিটিং শুরু হতে হাতে সময় আছে মাত্র পাঁচু মিনিট। দ্রুত বিছানা ছেড়ে চোখে মুখে ঠান্ডা পানি ছিটিয়ে নিন। এরপর চোখের পাতায় এবং গালে লাগিয়ে নিন পেট্রোলিয়াম জেলি। এটি চোখের নীচের ডার্ক সার্কেল দূর করতে সাহায্য করে এবং চোখের পাতায় আর্দ্রতা সরবারহ করে যা আপনাকে মুহূর্তেই সতেজ দেখাবে। কেউ ধারণাই করতে পারবে না যে ঘুম ভেঙেই আপনি বসে গেছেন মিটিং’এ!

লিপ বামের জাদুকরী ছোঁয়া:
শীতকালে ঠোঁট ফাটার সমস্যায় অন্যতম প্রয়োজনীয় একটি প্রসাধনী হলো লিপবাম। যা পরবর্তী মৌসুমেও ঠোঁটের শুষ্কতা দূর করতে সাহায্য করে। এছাড়াও অপরিকল্পিত ভিডিও কলগুলির জন্য এই ছোট লাঠিটি ঠোঁটে ছুঁয়ে দিন সাথে গালেও যা মুহূর্তেই আপনার গালে ছড়িয়ে দিবে গোলাপী আভা।

ন্যুড শেড লিপস্টিক:
একজন মেয়ের প্রতিদিনের ব্যবহৃত ব্যাগে অন্তত একটি লিপস্টিক তো পাওয়া যাবেই। সেক্ষেত্রে সর্বদা ব্যাগে একটি ন্যুড শেড লিপস্টিক রাখুন। এটি মুখের ছোট দাগগুলো লুকানোর জন্য কনসিলার হিসাবেও কাজ করে। তাই অপ্রত্যাশিত ভিডিও কলে উপস্থিত হওয়ার আগে মুখের ছোট দাগগুলোর উপর এবং ঠোঁটে বুলিয়ে নিতে পারেন ন্যুড লিপস্টিক ।

অ্যালোভেরা জেলের জেল্লা:
প্রাকৃতিক গুণসম্পন্ন ভেষজ উদ্ভিদ অ্যালোভেরা বা ঘৃতকুমারির গুনের কোনো সীমা পরিসীমা নেই। ত্বক ভাল রাখতে এবং সৌন্দর্যকে ধরে রাখতে চাইলে অ্যালোভেরা ব্যবহারের কোনও বিকল্প নেই। সকালে মুখ ধোয়ার পর ত্বকে ব্যবহার করতে পারেন এই প্রাকৃতিক উপাদানটি যা মুহূর্তেই আপনার ত্বককে করে তুলবে উজ্জ্বল এবং প্রাণবন্ত। এছাড়াও ত্বকের অতিরিক্ত তেল শোষণ করে ত্বককে করে তুলে আকর্ষণীয়। তাই হাতের কাছে সবসময় রাখতে পারেন অ্যালোভেরা জেল যা অপ্রত্যাশিত ভিডিও কলগুলোতেও আপনাকে দেখাবে সতেজ এবং প্রাণবন্ত।

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন