রবিবার, ২৮ নভেম্বর ২০২১ | ১৩ই অগ্রহায়ণ ১৪২৮

প্রণব মুখোপাধ্যায় করোনা আক্রান্ত

জাগরণ বার্তা //

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। সোমবার বিকালে এক টুইটে তিনি নিজেই পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ আসার কথা জানিয়েছেন।

ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনগুলোতে প্রণবের টুইটের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, অন্য একটি কারণে হাসপাতালে যাওয়ার পর তার কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছিল, সোমবার ওই পরীক্ষার প্রতিবেদন দেওয়া হয়েছে, তাতে তার দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। গত এক সপ্তাহে যারা যারা তার সংস্পর্শে এসেছিলেন পূর্বসতর্কতা হিসেবে তাদের আইসোলেশনে থাকার ও কোভিড-১৯ পরীক্ষার অনুরোধ জানিয়েছেন তিনি।

২০১২ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত ভারতের প্রেসিডেন্ট ছিলেন তিনি। ছয় বছর আগে হৃদযন্ত্রে ব্লক ধরা পড়ার পর থেকে নিয়মিত চিকিৎসকদের পর্যবেক্ষণে আছেন তিনি। নিয়মিত শারীরিক পরীক্ষার জন্যই হাসপাতালে গিয়েছিলেন তিনি। তখন সেখানেই তার করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছিল বলে জানিয়েছে আনন্দবাজার পত্রিকা।

৮৪ বছর বয়সী সাবেক রাষ্ট্রপতি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, তার টুইটের মাধ্যমে একথা জানার পর ভারতের রাজনৈতিক মহলে উদ্বেগ ছড়িয়ে পড়ে। কিছুক্ষণের মধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমের বহু ব্যবহারকারী তার আরোগ্য কামনা করে পোস্ট করেন।

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন