রবিবার, ২৭ নভেম্বর ২০২২ | ১২ই অগ্রহায়ণ ১৪২৯

জীবনমৃত্যুর সন্ধিক্ষণে প্রণব মুখার্জি

জাগরণ ডেস্ক //

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির শারীরিক অবস্থা সংকটাপন্ন। সাবেক এই কংগ্রেস নেতাকে দিল্লির একটি সামরিক হাসপাতালে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে। মস্তিস্কে রক্তজমাটের পাশাপাশি করোনাভাইরাসেও আক্রান্ত হয়েছেন বর্ষীয়ান সাবেক এই রাষ্ট্রপ্রধান। খবর এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়ার।

হিন্দুস্থান টাইমস জানিয়েছে, রবিবার রাতে শৌচাগারে পড়ে গিয়ে মাথায় আঘাত পান ৮৪ বছর বয়সী ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি। এর পরে তার ডান হাত তুলতে অসুবিধা হচ্ছিল বলে চিকিৎসকের পরামর্শে সোমবার সেনাবাহিনীর আর অ্যান্ড আর হাসপাতালে তাকে ভর্তি করা হয়।

হাসপাতালে রুটিন পরীক্ষায় তার দেহে কোভিড সংক্রমণ ধরা পড়ে, যদিও কোনও উপসর্গ ছিল না। সেই খবর নিজেই টুইট করে এ দিন সকালে জানান প্রণববাবু।
এ দিন তার মাথায় অস্ত্রোপচার সফল হয়েছে বলে জানিয়েছে সংবাদসংস্থা পিটিআই। আপাতত তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। আগামী ৯৬ ঘণ্টা তাঁকে পর্যবেক্ষণে রাখা হবে বলে হাসপাতাল সূত্রে জানানো হয়েছে।

এ দিন প্রণববাবুর শারীরিক পরিস্থিতি সম্পর্কে তার কন্যা তথা কংগ্রেস নেত্রী শর্মিষ্ঠা মুখোপাধ্যায়ের সঙ্গে কথা বলেন রাষ্ট্রপতি রাম নাথ কোভিন্দ। প্রাক্তন রাষ্ট্রপতির দ্রুত আরোগ্য কামনা করেছেন ভারতের রাষ্ট্রপতি কোভিন্দসহ ভারতের বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ নেতারা।

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন