রবিবার, ২৮ নভেম্বর ২০২১ | ১৩ই অগ্রহায়ণ ১৪২৮

লিওনেল মেসির দ্বিধাদ্বন্দ্ব

জাগরণ ডেস্ক//

আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি বার্সেলোনার নতুন কোচ রোনাল্ড কোম্যানকে জানিয়েছেন, ন্যু ক্যাম্পে নিজের ভবিষ্যৎ নিয়ে সন্দিহান তিনি। ২০ আগস্ট দুজনে আলোচনায় বসার কথা। আরএসিওয়ান নামে কাতালানের এক রেডিওর বরাতে এমনটাই জানিয়েছে স্প্যানিশ গণমাধ্যম মার্কা।

সংবাদে তারা জানিয়েছে, এর মধ্যেই নতুন কোচ রোনাল্ড কোম্যানকে নিজের ইচ্ছার কথা জানিয়েছেন মেসি। তবে ক্লাবের সঙ্গে তার চুক্তি ২০২১ সাল পর্যন্ত হওয়ায় চলতি মৌসুমে যাওয়া কঠিনই। আর এমন কিছু যে হতে পারে তার ইঙ্গিত অনেক দিন থেকেই। কারণ ক্লাবের সঙ্গে মেসির চুক্তির মেয়াদ বাড়ানোর অনেক আলোচনা শোনা গেলেও এখন পর্যন্ত তা বাস্তবতার মুখ দেখেনি।

বার্সেলোনার তরফ থেকে অবশ্য মেসিকে বোঝানোর অনেক চেষ্টাই চলছে। কদিন আগেই ক্লাব সভাপতি হোসে মারিয়া বার্তেমেউ সরাসরিই বলেছেন, কোনোভাবেই তারা মেসিকে ছাড়বে না। ইতিহাসের সেরা খেলোয়াড়কে হাতছাড়া করতে রাজি নন তিনি। ডাচম্যান কোম্যানও নতুন চুক্তির পর বলেছেন, মেসিকে ঘিরেই হবে তার পরিকল্পনা। কিন্তু দুঃখজনকভাবে বার্তেমেউ দেখছেন, ক্লাব ছাড়ার খুব কাছাকাছি চলে এসেছেন মেসি। তার শেষ আশা কোম্যান। যদি কোনোভাবে এ আর্জেন্টাইন তারকাকে রাজি করাতে পারেন তিনি। আর এ নিয়ে খুব শিগগিরই মেসির সঙ্গে আলোচনায় বসবেন বলেও সংবাদ প্রকাশ হয়েছে।

মূলত বার্সেলোনার পরিকল্পনা অনেক দিন থেকেই পছন্দ হচ্ছে না মেসির। জাভি, ইনিয়েস্তা, নেইমাররা চলে যাওয়ার পর কাঁড়ি কাঁড়ি টাকা ঢাললেও মানসম্মত কোনো খেলোয়াড় কিনতে পারেনি তারা। তাই সব দায়িত্ব তাকে একাই নিতে হচ্ছে। পাশাপাশি তরুণ খেলোয়াড়রা আস্থা হারাচ্ছেন। এমনকি লা মেসিয়ার উঠতি তরুণরাও নতুন ক্লাব খুঁজতে ব্যস্ত হয়ে পড়েছেন।

এদিকে ক্লাব ছাড়ার গুঞ্জনে মেসির পরবর্তী গন্তব্য হিসেবে বেশ কিছু ক্লাবের নামই উঠেছে এসেছে। এর মধ্যে সবচেয়ে বেশি আলোচিত হচ্ছে ইন্টার মিলানকে নিয়ে। ক্লাবটি অনেক দিন থেকেই মেসিকে পেতে মুখিয়ে রয়েছে। মুখিয়ে আছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিও। তার সাবেক গুরু পেপ গার্দিওলা আছেন ক্লাবটির কোচের দায়িত্বে।

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন