শুক্রবার, ৭ অক্টোবর ২০২২ | ২২শে আশ্বিন ১৪২৯

ডিএসসিসি’র চিরুনি অভিযান; ৪ মামলা দায়ের, জরিমানা আদায়

জাগরণ ডেস্ক //

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণে পরিচালিত ১২তম দিনে মঙ্গলবার চিরুনি অভিযানে ৪৬টি স্থাপনা পরিদর্শন করা হয়েছে। এর মধ্যে ৪টি স্থাপনায় এডিস মশার প্রজননস্থল পাওয়ায় ৪টি মামলা দায়ের ও ৪৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। ডিএসসিসি’র ২টি ভ্রাম্যমাণ আদালত আজ অঞ্চল-১ এ ২১ নং ওয়ার্ডের হাতিরপুল ও পরিবাগ এলাকা এবং অঞ্চল-২ এ ১১ নং ওয়ার্ডের শাহজাহানপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। অঞ্চল-১ এ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাজী ফয়সাল ও অঞ্চল-২ এ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল আহসান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
অঞ্চল-১ এ ভ্রাম্যমাণ আদালত ৩২টি স্থাপনা পরিদর্শন করেন। এ সময় ৩টি স্থাপনায় এডিস মশার প্রজননস্থল পাওয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাজী ফয়সাল ৩টি মামলা দায়ের ও ২৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।
অঞ্চল-২ এ ভ্রাম্যমাণ আদালত ১৪টি স্থাপনা পরিদর্শন করেন। পরিদর্শনকালে ১টি স্থাপনায় এডিস মশার প্রজননস্থল পাওয়া যায়। এ সময় আদালত ১টি মামলা দায়ের ও ২০ হাজার টাকা জরিমানা করেন অঞ্চল-২ এ পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল আহসান।
অভিযানকালে ভ্রাম্যমাণ আদালতগুলোর নিকট এডিস মশার বংশ বিস্তার উপযোগী কোন স্থাপনা পরিলক্ষিত হয়নি।

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন