সোমবার, ৬ ডিসেম্বর ২০২১ | ২১শে অগ্রহায়ণ ১৪২৮

স্কুলছাত্রী নীলা হত্যা মামলার প্রধান আসামি মিজানুর গ্রেপ্তার

সাভারে স্কুলছাত্রী নীলা রায় হত্যার পাঁচদিন পর মামলার প্রধান আসামি মিজানুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার রাতে সাভার পৌর এলাকার উলাইল থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

এর আগে গ্রেপ্তার মিজানুরের বাবা-মাকে ২ দিনের রিমান্ডে দিয়েছেন আদালত। শুক্রবার দুপুরে ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে তাদের ৭ দিনের রিমান্ড চাওয়া হলে বিচারক ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন। গ্রেপ্তার আরেক আসামি সেলিম পালোয়ানকে ২ দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছে আদালত।

গত ২০ সেপ্টেম্বর রিকশায় করে ভাইয়ের সঙ্গে হাসপাতালে যাওয়ার পথে নীলা রায়কে ছিনিয়ে নেন মিজানুর রহমান। তাকে ছুরিকাঘাতে হত্যা করেন। নীলা মানিকগঞ্জ জেলার বালিরটেক এলাকার নারায়ণ রায়ের মেয়ে। পরিবারের সঙ্গে সাভার পৌর এলাকার কাজী মোকমাপাড়া এলাকার একটি বাড়িতে ভাড়া থাকত। স্থানীয় এ্যাসেড স্কুলে দশম শ্রেণির শিক্ষার্থী ছিল সে।

নীলার পরিবারের অভিযোগ, দীর্ঘদিন নীলাকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল একই এলাকার বাসিন্দা মিজানুর রহমান মিজান। আব্দুর রহমান-নাজমুন্নাহার দম্পতির সন্তান মিজান এইচএসসি পরীক্ষার্থী। নীলা তার প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করার কারণেই সে হত্যা করে নীলাকে। এ ঘটনায় নীলার বাবা নারায়ণ রায় ২১ সেপ্টেম্বর রাতে মিজান, তার বাবা আব্দুর রহমান ও মা নাজমুন্নাহার সিদ্দিকাসহ অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করে সাভার থানায় মামলা দায়ের করেন।

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন