রবিবার, ২৮ নভেম্বর ২০২১ | ১৩ই অগ্রহায়ণ ১৪২৮

আজ থেকে সিলেট-লন্ডন বিমানের ফ্লাইট চালু

সিলেট-লন্ডন-সিলেট রুটে সরাসরি রোববার (৪ অক্টোবর) থেকে ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। তবে ২৫ অক্টোবরের পর থেকে সপ্তাহে একদিন প্রতি বুধবার সিলেট থেকে সরাসরি ফ্লাইট নিয়মিত চলবে। সরাসরি ফ্লাইট চালু হলে লন্ডনগামী যাত্রীদের হয়রানি ও ভোগান্তি কমবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

বিমান কর্তৃপক্ষ জানিয়েছে, রোববার বেলা সোয়া ১১টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট সিলেট থেকে লন্ডনের উদ্দেশে যাত্রা করবে। দীর্ঘ প্রায় নয় বছর পর সিলেট-লন্ডন রুটে সরাসরি বিমানের ফ্লাইট চালু হবে। বর্তমানে সিলেট বিমানবন্দরে রিফুয়েলিং স্টেশন স্থাপনসহ আন্তর্জাতিক রুটে ফ্লাইট চালুর জন্য এ বিমানবন্দরকে প্রস্তুত করা হচ্ছে।

জানা গেছে, এ রুটের যাত্রীরা বিমানের মোবাইল অ্যাপস, সব সেলস সেন্টার, ট্রাভেল এজেন্ট, বিমানের ওয়েবসাইট ও বিমানের কল সেন্টার (০১৭৭৭ ৭১৫৬১৩-১৬) থেকে সিলেট-লন্ডন-সিলেটসহ বিমানের সব রুটের শিডিউল ফ্লাইটের টিকিট কিনতে পারবেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সিলেটের জেলা ব্যবস্থাপক শাহনেওয়াজ মজুমদার জানান, আজ রবিবার সকাল ১১টা ১৫ মিনিটে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রী নিয়ে বাংলাদেশ বিমানের ড্রিমলাইনার-৯ উড়োজাহাজটি লন্ডনের উদ্দেশ্যে যাত্রা শুরু করবে। উড়োজাহাজটির যাত্রী ধারণ ক্ষমতা ২৬০ জন। উদ্বোধনী ফ্লাইটের প্রায় সবকটি সিটই বুকড হয়ে গেছে। তিনি আরও জানান, উদ্বোধনী ফ্লাইটের পর সিলেট-লন্ডন সরাসরি দ্বিতীয় ফ্লাইটটি যাবে ২৮ অক্টোবর। এরপর সপ্তাহে প্রতি বুধবার সিলেট থেকে সরাসরি লন্ডন ফ্লাইট যাবে। বিমানের ফ্লাইটটি ঢাকা থেকে যাত্রীদের নিয়ে প্রথমে ওসমানী বিমানবন্দরে আসবে, পরে সিলেট থেকে সরাসরি লন্ডনের উদ্দেশ্যে যাত্রা শুরু করবে।

এদিকে সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট উদ্বোধন উপলক্ষে আজ রোববার সকাল ৯টায় ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে প্রেসব্রিফিংয়ের আয়োজন করা হয়েছে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও বিশেষ অতিথি হিসেবে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ উপস্থিত থাকার কথা রয়েছে।

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন