শুক্রবার, ৭ অক্টোবর ২০২২ | ২২শে আশ্বিন ১৪২৯

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫১, আক্রান্ত ৩০৩৪

করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৩৪ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ১ লাখ ৯৯ হাজার ৩৫৭ জন। নতুন করে মৃত্যু হয়েছে ৫১ জনের। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৫৪৭।

শুক্রবার (১৭ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত হেলথ বুলেটিন উপস্থাপন করেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৯৮৮টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় ১৩ হাজার ৪৬০টি নমুনা। এ নিয়ে দেশে মোট ১০ লাখ ৬ হাজার ৭৫১টি নমুনা পরীক্ষা করা হলো। নতুন নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে আরও ৩ হাজার ৩৪ জনের দেহে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১ লাখ ৯৯ হাজার ৩৫৭ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৫১ জন। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২ হাজার ৫৪৭ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৭৬২ জন। ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ১ লাখ ৮ হাজার ৭২৫ জনে।

আজ ওয়ার্ল্ডমিটারের নিয়মিত পরিসংখ্যানে জানানো হয়েছে, গত একদিনে বিশ্বের ২ লাখ ৪৮ হাজার ৯১২ জনের দেহে মিলেছে করোনা ভাইরাসের সংক্রমণ। এতে করে আক্রান্তের সংখ্যা বেড়ে ১ কোটি ৩৯ লাখ ৩৭ হাজার ৭৯৭ জনে দাঁড়িয়েছে। প্রাণ ঝরেছে আরও ৫ হাজার ৭৪১ জনের। এতে মৃতের সংখ্যা ৫ লাখ ৯১ হাজার ৯৬২ জনে ঠেকেছে।

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন