রবিবার, ২৮ নভেম্বর ২০২১ | ১৩ই অগ্রহায়ণ ১৪২৮

ফেনীতে মুহুরী বাঁধ ভেঙ্গে ৫ গ্রাম প্লাবিত

জাগরণ ডেস্ক //

পাহাড়ি ঢল ও বৃষ্টিতে ফেনীর ফুলগাজীতে মুহুরী নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধের ২টি স্থানে ভেঙে ৫টি গ্রাম প্লাবিত হয়েছে। এতে করে প্রায় ২শ পরিবার পানিবন্দী হয়ে পড়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম।

রোববার সকাল সাড়ে ১১টার দিকে ইউএনও জানান, এখন ভাঙ্গনের স্থান দিয়ে প্রবল বেগে এলাকাগুলোতে পানি প্রবেশ করছে। পানিবন্দী পরিবারগুলোর জন্য শুকনো খাবার বিতরণ করা হচ্ছে।

রোববার সকালে নদীর পানি বিপদ সীমার ৭০ সেমি উপর দিয়ে প্রবাহিত হলেও দুপুর ১টা নাগাদ তা ১০সেমিতে নেমেছে বলে নিশ্চিত করেন পানি উন্নয়ন বোর্ড ফেনীর নির্বাহী প্রকৌশলী জহির উদ্দিন।
পানি উন্নয়ন বোর্ড ফেনীর উপ-বিভাগীয় প্রকৌশলী আকতার হোসেন মজুমদান জানান, সকালে পাউবো’র কর্মকর্তার ভাঙ্গনের স্থান পরিদর্শন করেছেন। পানির প্রবল স্রোতের ফলে ভাঙ্গনের স্থান মেরামত করা যাচ্ছে না। পানি কমলে দ্রুত বাঁধ সংস্কার করা হবে।

ফুলগাজী সদর ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম জানান, শনিবার রাত সাড়ে ১১টার দিকে ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের উত্তর দৌলতপুর এলাকার মোহাম্মদ উল্যাহর বাড়ির পাশে বাঁধের ৫০-৬০ ফুট অংশ ভেঙ্গে প্রবল বেগে গ্রামগুলোতে পানি প্রবেশ করতে শুরু করে। একই রাতে দক্ষিণ দৌলতপুরেও বাঁধের একটি স্থান ভেঙ্গে পড়ে। এর ফলে দক্ষিন দৌলতপুর ও ঘনিয়ামোড়া, শাহাপাড়া, শ্রিপুরসহ পাঁচটি গ্রাম প্লাবিত হয়।

চেয়ারম্যান জানান, এর আগে গত জুলাই মাসে বাঁধ আরেকবার ভেঙ্গেছিল। এবারও সেই একই স্থানে বাঁধ ভেঙ্গেছে।

সূত্র: বাসস

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন