সোমবার, ৬ ডিসেম্বর ২০২১ | ২১শে অগ্রহায়ণ ১৪২৮

চ্যাম্পিয়ন্স লিগে জায়ান্টদের জয়ের রাত

চ্যাম্পিয়ন্স লিগের মঙ্গলবার রাতে জয় পেয়েছে জায়ান্টরা। লিভারপুল ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে গত আসরের চমক আটালান্টাকে। সালসবুর্গের বিপক্ষে বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ জিতেছে ৬-২ গোলের ব্যবধানে। তবে লড়াই জমে উঠেছিল রিয়াল মাদ্রিদ বনাম ইন্টার মিলান ম্যাচে। রোমাঞ্চকর সেই দ্বৈরথে ইন্টারকে ৩-২ গোলে হারায় রিয়াল। ঘরের মাঠে ৩-০ গোলে অলিম্পিক লিওঁকে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। আয়াক্স ২-১ গোলে হারিয়েছে মিডজিল্যান্ডকে।

মাদ্রিদে ইন্টারের বিপক্ষে শুরু থেকেই আক্রমনাত্মক ফুটবল উপহার দেয় রিয়াল। বিশেষ করে প্রথম দুই ম্যাচের ব্যর্থতা কাটাতে এই ম্যাচে জয়ের বিকল্প ছিল না প্রতিযোগিতার সফলতম দলটির জন্য। সেই লক্ষ্যে ম্যাচের ২৫ মিনিটেই রিয়ালকে লিড এনে দেন করিম বেনজেমা। ৩৩ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন রিয়াল অধিনায়ক সার্জিও রামোস। তবে ম্যাচের আসল চমক তখনও বাকি ছিল। মাত্র দুই মিনিট পরেই ব্যবধান ২-১ করেন ইন্টারের আর্জেন্টাইন স্ট্রাইকার লাওতারো মার্টিনেজ।

বিরতির পর ৬৮ মিনিটে ইন্টারকে সমতায় ফেরান ইভান পেরিসিচ। তবে রিয়াল শিবিরের দুঃশ্চিন্তা দূর করেন রদ্রিগো। ৮০ মিনিটে তার গোলেই জয় নিশ্চিত করে স্প্যানিশ জায়ান্টরা।

আরেক ম্যাচে আটালান্টার মাঠে লিভারপুল ছিল দারুণ উজ্জ্বীবিত। বিশেষ করে দলে নতুন আসা পর্তুগিজ তারকা ডিয়াগো জোটা ছিলেন দুর্দান্ত ছন্দে। দারুণ নৈপুণ্য দেখিয়ে আদায় করে নিয়েছেন হ্যাটট্রিকও। ৫-০ গোলের জয়ে অন্য দুটি গোল আসে মোহাম্মদ সালাহ ও সাদিও মানের কাছ থেকে। রাতের অন্য ম্যাচে বায়ার্নের ৬-২ গোলের জয়ে জোড়া গোল করেছেন রবার্ট লেভানদোভস্কি।

বিবিসি

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন