শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২ | ১৪ই মাঘ ১৪২৮

জো বাইডেনের বাড়ির ওপর দিয়ে প্লেন চলাচল নিষিদ্ধ

FILE PHOTO: Democratic U.S. presidential candidate and former Vice President Joe Biden speaks about responses to the COVID-19 coronavirus pandemic at an event in Wilmington, Delaware, U.S., March 12, 2020. REUTERS/Carlos Barria/File Photo

মার্কিন নির্বাচনের সবশেষ ফলাফল অনুযায়ী প্রেসিডেন্ট পদে বর্তমান প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের পেয়ে এগিয়ে আছে ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে দুই প্রার্থীর মধ্যে চলছে হাড্ডাহাড্ডি লড়াই। ট্রাম্পকার্ড পরিবর্তন করা পেনসিলভ্যানিয়া অঙ্গরাজ্যেও ট্রাম্পের চেয়ে বাইডেন এগিয়ে রয়েছেন।

এ অবস্থায় বাইডেনের ব্যক্তিগত নিরাপত্তা বাড়িয়েছে মার্কিন গোয়েন্দা সংস্থা। এরই অংশ হিসেবে বাইডেনের ডেলাওয়্যার অঙ্গরাজ্যের উইলমিংটনের বাড়ি ও আশপাশের এলাকায় সাময়িকভাবে প্লেন চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করে ‘নো ফ্লাইং জোন’ ঘোষণা করেছে মার্কিন ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন। সেখানে মোতায়ন করা হয়েছে অতিরিক্ত সিক্রেট সার্ভিস সদস্য।

প্রেসিডেন্ট হওয়ার জন্য একজন প্রার্থীকে ৫৩৮ ইলেকটোরাল ভোটের মধ্যে ২৭০টি পেতে হবে। সর্বশেষ হিসাব অনুযায়ী, ট্রাম্প জিতেছেন ২১৪টি ইলেকটোরাল কলেজ ভোট, অন্যদিকে বাইডেনের এ সংখ্যা ২৬৪।

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন