রবিবার, ২৭ নভেম্বর ২০২২ | ১২ই অগ্রহায়ণ ১৪২৯

করোনা আক্রান্ত মাহমুদউল্লাহ রিয়াদ, নেগেটিভ সাকিব

গতকাল করোনা পরীক্ষা করিয়েছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় মাহমুদউল্লাহ রিয়াদ। পরীক্ষায় করোনা পজিটিভ এসেছে তার। আজ রোববার (৮ নভেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ড সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

এদিকে অনেক সমালোচনার পর শনিবার করোনা পরীক্ষার জন্য নমুনা দেন ওয়ানডের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। যার ফল জানা যায় শনিবার রাতেই। দুইদিন আগে বৃহস্পতিবার দিবাগত রাতে যুক্তরাষ্ট্র থেকে তিনি দেশে ফিরেছেন। দেশে কোয়ারেন্টিনে থাকার কথা থাকলেও ফিরেই স্বাস্থ্যবিধি ভেঙে বসেন তিনি। শুক্রবার সকাল ১১ টায় সাকিবকে দেখা যায় গুলশানে একটি সুপারশপের উদ্বোধনে। এরপরই সাকিবকে নিয়ে শুরু হয় তুমুল সমালোচনা। অবশেষে দুইদিন পর করোনা পরীক্ষার জন্য নমুনা দেন তিনি।

সাকিবের ফিটনেস টেস্ট হবে ৯ নভেম্বর দিনের প্রথমভাগে। মিরপুরে ফিটনেস টেস্ট দেওয়ার আগে তার কোভিড পরীক্ষা বাধ্যতামূলক। এজন্য শনিবার তার পরীক্ষা করাতে হয়েছে। সাকিব ছাড়াও ১১৩ জন ক্রিকেটারের ফিটনেস পরীক্ষা হবে আগামী ৯ ও ১০ নভেম্বর। পরে যারা দল পাবেন, তাদের করোনা পরীক্ষা সম্পন্ন করে জৈব সুরক্ষা বলয়ে নিয়ে আসা হবে।

অপর দিকে দুঃসংবাদই শুনতে হলো মাহমুদউল্লাহকে। আগামী ১০ নভেম্বর পাকিস্তান সুপার লিগে (পিএসএল) অংশ নিতে পাকিস্তানে যাওয়ার কথা ছিল তার। পিএসএলে মাহমুদউল্লাহকে নিয়েছিল মুলতান সুলতান। ওই টুর্নামেন্টে অংশ নিতেই করোনা পরীক্ষা করিয়েছিলেন তিনি। কিন্তু করোনার ফল প্রকাশ হওয়ার পর টুর্নামেন্টে অংশ নেওয়ার আর সুযোগ নেই এই অলরাউন্ডারের সামনে।

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন