শুক্রবার, ৭ অক্টোবর ২০২২ | ২২শে আশ্বিন ১৪২৯

২৭ স্থানীয় সরকার নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা

দেশের বিভিন্ন স্থানে ২৭ স্থানীয় সরকার নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। এর মধ্যে সাতটি উপজেলা পরিষদ ও ১৫টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং পাঁচটি পৌরসভা রয়েছে।

শুক্রবার (১৩ নভেম্বর) আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় এসব প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত করা হয়।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে মনোনয়ন বোর্ডের এ সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে দলের এক প্রেস বিজ্ঞপ্তিতে প্রার্থীদের নাম ঘোষণা করা হয়।

সাত উপজেলায় মনোনয়ন পেলেন যারা

সাতটি উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন নওগাঁর রাণীনগর উপেজলায় আব্দুর রউফ, পাবনার ঈশ্বরদীতে নায়েব আলী বিশ্বাস ও বেড়ায় রেজাউল হক, সাতক্ষীরার দেবহাটায় মুজিবর রহমান, যশোরের বাঘারপাড়ায় ভিক্টোরিয়া পারভীন সাথী, কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় জাহাঙ্গীর খান চৌধুরী এবং নোয়াখালীর বেগমগঞ্জে শাহনাজ বেগম।

পাঁচ পৌরসভায় আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যারা

পাঁচটি পৌরসভার মেয়র পদে দলীয় প্রার্থীরা হচ্ছেন- গাইবান্ধার পলাশবাড়ী পৌরসভায় আবু বক্কর প্রধান, মাদারীপুরের রাজৈরে নাজমা রশীদ, ফরিদপুরের মধুখালীতে খন্দকার মোরশেদ রহমান ও ফরিদপুর পৌরসভায় অমিতাভ বোস এবং ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে তফাজ্জল হোসেন।

১৫ ইউনিয়নে যারা আওয়ামী লীগের প্রার্থী

১৫টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেয়েছেন- কুড়িগ্রামের রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নে এস এম রেজাউল করিম, বন্দবেড়ে আব্দুল কাদের ও চর শৌলমারীতে কে এম ফজলুল মন্ডল, চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার দলদলীতে আরজেদ আলী, সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার মাধাইনগরে আব্দুল হান্নান, বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার উত্তর উলানিয়ায় নহরুল ইসলাম, দক্ষিণ উলানিয়ায় কাজী আব্দুল হালিম, নরসিংদীর মনোহরদী উপজেলার গোতাশিয়ায় মতিউর রহমান, শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার ডিএম খালিতে মহসিন হক বেপারী, ময়মনসিংহের নান্দাইল উপজেলার জাহাঙ্গীরপুরে মোহাম্মদ আলী, হবিগঞ্জের সদর উপজেলার রাজিউড়ায় বদরুল করিম দুলাল, মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচালে সি এম জয়নাল আবেদীন, কুমিল্লার মুরাদনগর উপজেলার রামচন্দ্রপুর উত্তরে মোহাম্মদ ইকবাল সরকার এবং রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলিতে সত্য চন্দ্র ত্রিপুরা ও রাঙ্গামাটি সদর উপজেলার মগবানে বিনিময় চাকমা।

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন