বুধবার, ১ ডিসেম্বর ২০২১ | ১৬ই অগ্রহায়ণ ১৪২৮

সাকিব পেলেন গানম্যান

জাগরণ ডেস্ক //

ফেসবুক লাইভের মাধ্যমে সাকিব আল হাসানকে হত্যার হুমকি দিয়েছিলেন সিলেটের মহসিন তালুকদার নামের এক যুবক। সেই হুমকিদাতাকে গ্রেফতার করা হলেও ঝুঁকির কথা ভেবে সাকিবের জন্য সশস্ত্র নিরাপত্তারক্ষী নিয়োগ দিয়েছে বাংলাদেশে ক্রিকেট বোর্ড (বিসিবি)। বুধবার অনুশীলনের পুরোটা সময় জুড়ে সাকিবের পাশে আলাদা একজন গানম্যানকে দেখা গেছে।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সাকিব অনুশীলনে আসেন বুধবার দুপুরে। তার পর শৈশবের কোচ মোহাম্মদ সালাউদ্দিনকে নিয়ে চলে যান ইনডোরে। তখনও তার পাশে ছিলেন একজন সশস্ত্র নিরাপত্তারক্ষী।

এ প্রসঙ্গে জানতে চাইলে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘অবশ্যই বিষয়টি উদ্বেগজনক। এমন কিছু কখনো কাঙ্ক্ষিত হতে পারে না। আমরা হুমকির বিষয়টি জানার পর তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছি। বিসিবির নিরাপত্তা বিভাগ থেকেই সাকিবের জন্য একজন নিরাপত্তারক্ষীকে দায়িত্ব পালন করতে পাঠিয়েছি। যেহেতু একটা পরিস্থিতি তৈরি হয়েছে, সেকারণে এই ব্যবস্থা।’

মিরপুরে এভাবেই সাকিবের নিরাপত্তায় নিয়োজিত ছিলেন একজন সশস্ত্র ব্যক্তি।ঘটনাটি ছিল গত সোমবারের। কলকাতায় একটি পূজার অনুষ্ঠানে তার উপস্থিতিকে কেন্দ্র সেদিন দিবাগত রাত ১২টার পর মাথায় টুপি পরে ফেসবুক লাইভে সাকিবকে উদ্দেশ্য করে হুমকি দেন মহসিন তালুকদার নামের এক যুবক। সিলেটের আঞ্চলিক ভাষায় সাকিবকে অকথ্য ভাষায় গালাগালিও করেন তিনি।

যদিও ওই ভিডিও পোস্ট করে ভোর ৬টা ৪ মিনিটে আবারও আরেকটি লাইভে হাজির হয়ে উত্তেজিত ভিডিওর জন্য দুঃখ প্রকাশ করেন মহসিন। তবে এবার সাকিবকে জাতির উদ্দেশে ক্ষমা চাওয়ার আহ্বান জানান তিনি। পরে অবশ্য মঙ্গলবার দুপুরে হুমকিদাতা মহসিনকে গ্রেফতার করা হয় ডিজিটাল আইনে।

সূত্র: বাংলা ট্রিবিউন

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন