বুধবার, ১ ডিসেম্বর ২০২১ | ১৬ই অগ্রহায়ণ ১৪২৮

আলী যাকেরের মরদেহ মুক্তিযুদ্ধ জাদুঘরে, বাদ আসর বনানীতে দাফন

একুশে পদকপ্রাপ্ত সাংস্কৃতিক ব্যক্তিত্ব, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক আলী যাকেরকে শেষ শ্রদ্ধা জানাতে তার মরদেহ নেওয়া হয়েছে রাজধানীর মুক্তিযুদ্ধ জাদুঘরে। সেখানে রাষ্ট্রয়ী মর্দাদায় শেষ শ্রদ্ধা জানানো হয়। যাকের পরিবারের ঘনিষ্ঠজন অভিনেতা ফারুক আহমেদ খবরটি নিশ্চিত করেছেন।

জবাবে ফারুক আহমেদ বলেন, ‘এটা সত্যি। উনি কোভিড পজিটিভ ছিলেন। সেজন্য আমরা শহীদ মিনারে যাচ্ছি না। অথবা আনুষ্ঠানিক বিদায়ের আয়োজনও নেই। তবে কেউ আসতে চাইলে, দেখতে চাইলে- তাকে স্বাগত জানাবো। আড়াইটা পর্যন্ত লাশ মুক্তিযুদ্ধ জাদুঘর প্রাঙ্গণেই থাকছে।’

তিনি জানান, মুক্তিযুদ্ধ জাদুঘর থেকে বেড়া আড়াইটা নাগাদ লাশ নিয়ে যাওয়া হবে বনানী কবরস্থানে। সেখানে বাদ আসর জানাজা শেষে চির নিদ্রায় শায়িত হবেন বরেণ্য এই সাংস্কৃতিককর্মী।

প্রসঙ্গত, নাট্যজন আলী যাকেরের জন্ম ১৯৪৪ সালের ৬ নভেম্বর চট্টগ্রামের রতনপুর ইউনিয়নে। শিল্পকলায় অবদানের জন্য ১৯৯৯ সালে বাংলাদেশ সরকার তাকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মান একুশে পদকে ভূষিত করে। এছাড়া তিনি বাংলাদেশ শিল্পকলা একাডেমি পুরস্কার, বঙ্গবন্ধু পুরস্কার, মুনীর চৌধুরী পদক, নরেন বিশ্বাস পদক এবং মেরিল-প্রথম আলো আজীবন সম্মাননা পুরস্কার লাভ করেছেন।

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন