শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২ | ১৪ই মাঘ ১৪২৮

বলিউডের প্রয়াত অভিনেতা সুশান্তের জন্মদিন আজ

বলিউডের অন্যতম আলোচিত প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের জন্মদিন আজ। ৩৫তম জন্মদিনে পৃথিবীতে না থাকলেও ভক্ত-অনুরাগী সহ বলিউডের বিভিন্ন তারকাদের ভালোবাসা পাচ্ছেন এই অভিনেতা। বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে তাকে স্মরণ করে বার্তা দিচ্ছেন বলিউড ছাড়াও বিভিন্ন সিনেমা পরিসরের মানুষ।

১৯৮৬ সালের ২১ জানুয়ারি বিহারের পাটনায় জন্ম নেয়া সুশান্ত তার অভিনয় ক্যারিয়ার শুরু করেন দিল্লিতে থিয়েটার করার মাধ্যমে। দিল্লী টেকনোলজিক্যাল ইউনিভার্সিটিতে পড়াশোনা শেষ না করেই মুম্বাইতে আসেন এবং অভিনয় জগতের দিকে অগ্রসর হন।

“কিস দেশ ম্যায় হ্যাঁয় মেরা দিল (২০০৮)” সিরিয়ালে দ্বিতীয় লিডিং রোলের অভিনয় দিয়ে টেলিভিশন এ অভিনয় শুরু হয়। এরপর একতা কাপুরের “পবিত্র রিস্তা” সিরিয়ালে লিডিং রোল পান। এই সিরিইয়ালে অভিনয় দক্ষতার জন্য “ইন্ডিয়ান টেলিভিশন একাডেমি এওয়ার্ড” এর সেরা অভিনেতার পুরস্কার পান সুশান্ত।

মুকেশ ছাবড়ার “কাই পো ছে” সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন শাহরুক খানের এই ভক্ত। তারপর তাকে পাওয়া যায় আমির খান অভিনীত ব্লকবাস্টার সিনেমা “পিকে”তে। যদিও “কাই পো ছে”র আগেই “পিকে”র জন্য রোল কনফার্ম হয়েছিলো।

তারপর একে একে “শুদ্ধ দেশি রোমান্স”, “ডিটেক্টিভ বোমকেশ”, “এম এস ধোনি: দি আনটোল্ড স্টোরি”, “রাচি”, “রাবতা”, “ড্রাইভ”, “কেদারনাথ”,” শুন চিড়িয়া”। সর্বশেষ সুশান্ত অভিনয় করেন সুপারহিট সিনেমা “ছিছোড়ে”তে।

এছাড়াও সুশান্ত সিং রাজপুত “যারা নাচকে দিখা”, “ঝালাক দিখলা যা -৪” নামের দুটি ডান্স রিয়েলিটি শো”তে অংশনেন। ২০১৭তে কৃতি স্যাননের সাথে “পাস আও” টাইটেলে একটি মিউজিক ভিডিও তিনি করেন। উল্লেখ্য মুম্বাই আসার পর সুশান্ত ২০০৬ এ “ধুম-২” গানের ব্যাকগ্রাউন্ড ডান্সার ছিলেন।

দুইটি সিরিয়াল ও একটি সিনেমার জন্য সুশান্ত মোট ৯টি পুরস্কার পান। অভিনয় দক্ষতা দিয়ে মাতিয়ে রাখা এই অভিনেতার গত বছরের ১৪ই জুন ৩৪ বছর বয়সে তার মুম্বাইয়ের বাসায় সিলিং ফ্যানে ঝুলন্ত লাশ পাওয়া যায়। প্রথম থেকেই তার মৃত্যু আত্মহত্যা ধারনা করা হয়। বিভিন্ন জল্পনা-কল্পনার পর বর্তমানে সিবিআই সুশান্তের মৃত্যুর তদন্তের দায়িত্বে আছে।

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন