সোমবার, ৬ ডিসেম্বর ২০২১ | ২১শে অগ্রহায়ণ ১৪২৮

বিশ্বে করোনা আক্রান্ত ১০ কোটি ২৫ লাখ ছাড়াল

জন হপকিন্স বিশ্ববিদ্যালয় (জেএইচইউ) থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, রবিবার (৩১ জানুয়ারি) সকালে বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ কোটি ২৫ লাখ ২৫ হাজার ৮০১ জনে। এছাড়া, ভাইরাসে মৃতের সংখ্যা পৌঁছেছে ২২ লাখ ১৭ হাজার ৭৪৬ জনে।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। এ পর্যন্ত দেশটিতে ২ কোটি ৬০ লাখ ৬৭ হাজার ৮০৭ জন করোনায় আক্রান্ত এবং ৪ লাখ ৩৯ হাজার ৪২০ জন মৃত্যুবরণ করেছেন। পৃথিবীর দ্বিতীয় জনবহুল দেশ ভারত রয়েছে করোনায় আক্রান্ত দেশের তালিকায় দ্বিতীয় এবং মৃত্যু নিয়ে চতুর্থ অবস্থানে।

ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল আক্রান্ত দেশের তালিকায় তৃতীয় স্থানে থাকলেও সর্বাধিক মৃতের সংখ্যায় রয়েছে দ্বিতীয়তে। করোনাভাইরাসে মৃত্যুর দিক থেকে বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় ভারতকে ছাড়িয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে মেক্সিকো। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা পৌঁছেছে ১ লাখ ৫৬ হাজার ৫৭৯ জনে।

দক্ষিণ এশিয়ার দেশ ভারতে মোট আক্রান্ত ১ কোটি ৭ লাখ ৩৩ হাজার ১৩১ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৪ হাজার ১৪৭ জন। ব্রাজিলে মোট শনাক্ত রোগী ৯১ লাখ ৭৬ হাজার ৯৭৫ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ২৩ হাজার ৯৪৫ জনের।

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন