শুক্রবার, ৭ অক্টোবর ২০২২ | ২২শে আশ্বিন ১৪২৯

বৃহস্পতিবার থেকে যে প্রতিষ্ঠানগুলো খুলে দেয়ার সিন্ধান্ত

আগামীকাল বৃহস্পতিবার থেকে ২৮ এপ্রিল পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে আর্থিক প্রতিষ্ঠানগুলো খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক। গতকাল বুধবার (২১ এপ্রিল) এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করেছে বাংলাদেশ ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ।

সার্কুলারে বলা হয়েছে, গ্রাহকদের জরুরি আর্থিক সেবা দিতে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে আর্থিক প্রতিষ্ঠান কার্যক্রম চালু থাকবে। গ্রাহকদের হিসাবের মেয়াদ পূর্তিতে স্থায়ী আমানত নগদায়ন, ঋণের কিস্তি জমা দান ইত্যাদি জরুরি সেবা দিতে ২২ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত লকডাউন চলাকালীন আর্থিক প্রতিষ্ঠান খোলা থাকবে। সরকারের সাপ্তাহিক ও সরকারী ছুটির দিন ব্যতীত আর্থিক প্রতিষ্ঠানসমূহের সর্বোচ্চ দুটি শাখা (১টি ঢাকায় ও অপরটি ঢাকার বাহিরে) ও প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত খোলা রাখা যাবে।

নির্দেশনায় আরও বলা হয়েছে, স্বাস্থ্যবিধি মেনে প্রয়োজনীয় জনবলের বিন্যাস ও উপস্থিতির বিষয়টি প্রতিষ্ঠানগুলো নিজ বিবেচনায় সম্পন্ন করতে বলা হয়েছে। আর্থিক প্রতিষ্ঠান আইন, ১৯৯৩ এর ১৮(ছ) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এ নির্দেশনা জারি করা হয়েছে বলেও সার্কুলারে উল্লেখ করা হয়েছে।

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন