শুক্রবার, ৭ অক্টোবর ২০২২ | ২২শে আশ্বিন ১৪২৯

শিমুলিয়া ফেরিঘাটে ঘরমুখো যাত্রীদের ঢল, হিমশিম কর্তৃপক্ষ

পবিত্র ঈদুল ফিতরকে কেন্দ্র করে দেশের দক্ষিণবঙ্গের ২১ জেলার ঘরমুখো মানুষের ঢল নেমেছে মুন্সিগঞ্জের শিমুলিয়া ফেরিঘাটে। শুক্রবার সকাল হতেই রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে ব্যক্তিগত ও ভাড়া যানবাহনে করে ঘরমুখো এসব যাত্রীরা পদ্মা পাড়ি দিয়ে গন্তব্যে পৌঁছাতে শিমুলিঘাট এলাকায় এসে জড়ো হচ্ছে।

এদিকে গণপরিবহনে নিষেধাজ্ঞায় শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ ও স্পিডবোট বন্ধ থাকায় যাত্রীদের অত্যধিক চাপ পড়েছে এ নৌ-রুটের ফেরিগুলোতে। বাড়তি যাত্রী চাপে ফেরিতে বিঘ্নিত হচ্ছে গাড়ি পারাপার। এতে ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় আটকা পড়েছে ব্যক্তিগত ও পণ্যবাহী ৭ শতাধিক যানবাহন। আর এসব যাত্রী ও যানবাহন পারাপারে নৌরুটে বর্তমানে ১৩টি ফেরি সচল রয়েছে বলে জানিয়ে বিআইডাব্লিউটিসি শিমুলিয়াঘাট কর্তৃপক্ষ।

বিআইডাব্লিউটিসি শিমুলিয়াঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহমেদ জানান, আসন্ন ঈদ ও শুক্রবার ছুটির দিন হওয়ায় সবমিলিয়ে অত্যধিক যাত্রীরা ঘাটে আসছে। লঞ্চ স্পিডবোট বন্ধ থাকায় ফেরিতে যাত্রীদের প্রচণ্ড চাপে গাড়ি পারাপারে বেগ পেতে হচ্ছে। তবে যানবাহন ও যাত্রীদের নির্বিঘ্নে পারাপারে সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে। নৌরুটে ছোট-মাঝারি ও বড় মিলিয়ে ১৩টি ফেরি চলছে।

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন