শুক্রবার, ৭ অক্টোবর ২০২২ | ২২শে আশ্বিন ১৪২৯

সকল ফেরিঘাটে বিজিবি মোতায়েন

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ঈদে ঘরমুখো মানুষের যাতায়াতের ঢল ঠেকাতে দেশের সকল ফেরিঘাটের পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত পর্যাপ্ত সংখ্যক বিজিবি সদস্য অত্র এলাকায় দায়িত্ব পালন করবেন।

এ তথ্য নিশ্চিত করেন বিজিবির জনসংযোগ কর্মকর্তা। তিনি বলেন, ‘জেলা প্রশাসনের চাহিদা অনুযায়ী সার্বিক আইনশৃঙ্খলা রক্ষায় সন্ধ্যার পর থেকে ফেরিঘাটে বিজিবি মোতায়েন করা হয়েছে’। বিজিবি সদস্যরা বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য কাজ করবে।

এর আগে, শনিবার (৮ মে) বিকেলে মানিকগঞ্জে কর্মরত সাংবাদিকদের সাথে জেলা প্রসাশকের সাথে মতবিনিময়কালে জেলা প্রসাশক বিজিবি মাঠে নামার বিষয়টি জানান।

তিনি আরো জানান, বিজিবির ৩ টি টিমের মধ্যে একটি টিম মানিকগঞ্জের প্রবেশ মুখ ধল্লা, দ্বিতীয় টিম বারবারিয়া ও একটি টিম পাটুরিয়া ঘাট এলাকায় অবস্থান করবে।

গত দুই দিন ধরে পাটুরিয়া ঘাট এলাকায় মানুষের উপচেপড়া ভিড় দেখা গেছে। মানুষের চাপে ফেরিতে যানবাহন উঠারও সুযোগ দেওয়া সম্ভব হয়নি। শনিবার (৮ মে) সকাল থেকে ফেরিঘাটে লাখো মানুষকে নদী পার হওয়ার জন্য অপেক্ষা করতে দেখা গেছে। এর মধ্যে মানবিক দিক বিবেচনায় ফেরি চললেও ব্যাপক ভিড় ঠেলে একরকম যুদ্ধ করেই ফেরিতে উঠতে দেখা গেছে ঘরমুখো মানুষকে। এ অবস্থায় মানুষের ও যানবাহনের অনিয়ন্ত্রিত চলাচল রোধে ফেরিঘাট এলাকায় বিজিবি মোতায়েন করা হলো।

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন