বুধবার, ৬ জুলাই ২০২২ | ২২শে আষাঢ় ১৪২৯

দর্শকদের হুমকি দিলেন ক্ষুব্ধ সালমান খান

এমনিতেই দর্শক টানতে না পেরে বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে সালমান খানের প্রতীক্ষিত সিনেমা ‘রাধে: ইওর মোস্ট ওয়ান্ডেড ভাই’। এর ওপর সিনেমা লিক হয়ে যাওয়া এবং টিকেট না কেটে পাইরেসি সাইট থেকে নামিয়ে দর্শকদের সিনেমা দেখার কারণে যারপরনাই ক্ষুব্ধ বলিউডের ‘ভাইজান’।

কাঙ্ক্ষিত সিনেমাটি দেখতে দর্শক হুমড়ি খেয়ে পড়লেও আশাহত হয়েছেন। দর্শক-সমালোচকদের প্রত্যাশা পূরণ করতে পারেনি ‘রাধে’। প্রভু দেবা পরিচালিত সিনেমাটি ঘিরে এতো এতো আলোচনা আর প্রতীক্ষার পর দেখা গেল, দর্শকরা অধিকাংশই হতাশ। তার ফল গিয়ে পড়লো আইএমডিবি র‌্যাংকিংয়ে। সিনেমাটি লজ্জাজনকভাবে মাত্র ২ দশমিক ০ পয়েন্ট পেয়েছে র‌্যাংকিংয়ে। এর আগে সালমান খানের সিনেমাগুলোর মধ্যে সর্বনিম্ন স্কোর পেয়েছিল ‘রেস থ্রি’। সিনেমাটির আইএমডিবি স্কোর ছিল মাত্র ১ দশমিক ৯। এর পরেই দ্বিতীয় স্থানে জায়গা করে নিলো ‘রাধে’।

ঈদ উপলক্ষে মুক্তি পায় সিনেমাটি। দর্শকদের অপেক্ষাও ছিল তুঙ্গে। কিন্তু সিনেমাটি পছন্দ না হওয়ায় টাকা খরচ করে দেখতে রাজি হচ্ছেন না তারা। ফলে নানা পাইরেটেড সাইট থেকে ডাউনলোড করে সিনেমাটি দেখে ফেলছেন অনেকেই। আর এতেই মারাত্মক চটেছেন ‘ভাইজান’। সামাজিকমাধ্যমে রীতিমতো ‘রাধে’ চরিত্রের মতোই হুমকির সুরে সতর্ক করলেন প্রত্যেককে। সঙ্গে এও বলে দিলেন, বেআইনি কাজ করলে কাউকেই ছাড় দেওয়া হবে না।

জিফাইভ অ্যাপে ২৪৯ রুপি দিয়ে সাবস্ক্রাইব করে সিনেমাটি দেখা যাচ্ছে। অথবা গোটা পরিবার একসঙ্গে বসে টিভি স্ক্রিনে দেখার ইচ্ছে হলে জিপ্লেক্সেও একই অর্থের বিনিময়ে সিনেমাটি দেখা যাবে। কিন্তু সালমানের ক্ষোভ, এত সস্তায় পুরো পরিবারকে সিনেমাটি দেখার সুযোগ করে দেওয়ার পরও বিভিন্ন পাইরেটেড সাইটগুলি বেআইনিভাবে সিনেমাটি চালাচ্ছে। যাতে তার উপার্জনে বড়সড় ধাক্কা লাগছে।

রীতিমতো ক্ষোভ উগরে দিয়েই সামাজিকমাধ্যমে সালমান খান লিখেছেন, ‘আমরা অত্যন্ত স্বল্প খরচে ‘রাধে’ দেখার সুযোগ করে দিয়েছিলাম। তা সত্ত্বেও পাইরেটেড সাইটগুলো বেআইনিভাবে সিনেমাটি ডাউনলোড করে দেখাচ্ছে। এটা অত্যন্ত বড় অপরাধ। প্রতিটি পাইরেটেড সাইটগুলির বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করতে চলেছে সাইবার সেল। দয়া করে পাইরেসির ফাঁদে পা দেবেন না। নাহলে আপনাকেও বিপদে পড়তে হবে। ’

নান্দনিক দিক থেকে তো বটেই, ব্যবসায়িক দিক থেকেও মুখ থুবড়ে পড়েছে ‘রাধে’। আর সেই হতাশাই যেন ফুটে উঠেছে সালমান খানের পোস্টে।

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন