রবিবার, ২৭ নভেম্বর ২০২২ | ১২ই অগ্রহায়ণ ১৪২৯

শেষ ম্যাচে টস হারলেন তামিম, হোয়াইটওয়াশের লক্ষ টাইগারদের

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে লঙ্কানদের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এই ম্যাচে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন লঙ্কান অধিনায়ক কুশল পেরেরা। প্রথম ওয়ানডেতে দুর্দান্ত জয়ের পর, বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় ম্যাচেও শ্রীলঙ্কাকে হারিয়ে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ দল। এ জয়ে ওয়ানডে সুপার লিগের শীর্ষে উঠে এসেছে টাইগাররা।

দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি করেছেন মুশফিকুর রহিম। বল হাতে আলো ছড়িয়েছেন নিষেধাজ্ঞা থেকে ফেরা সাকিব আল হাসান। ওয়ানডেতে মাশরাফীর সর্বোচ্চ ২৬৯ উইকেটের রেকর্ড স্পর্শ করেছেন নাম্বার সেভেনটি ফাইভ। শেষ ম্যাচে আর একটা উইকেট পেলেই ওয়ানডে ও টি টোয়েন্টির পর এককভাবে সর্বোচ্চ উইকেটের মালিক হবেন সাকিব।

জুনিয়ররা সেভাবে জ্বলে উঠতে না পারায় কিছুটা চিন্তায় আছেন টাইগার কোচ। তারপরেও সবার সমন্বিত চেষ্টায় লঙ্কানদের হোয়াইটওয়াশ করার লক্ষ্য বাংলাদেশের। প্রতিপক্ষ শ্রীলঙ্কা দুই ম্যাচে হেরে ব্যাকফুটে আছে। শেষ ম্যাচে ঘুরে দাঁড়াতে চাইবে তারাও।

শ্রীলংকার সেরা একাদশ: কুশল পেরেরা (অধিনায়ক), কুশল মেন্ডিস, ধানুশকা গুনাথিলাকা, ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা, নিরশন ডিকওয়েলা, পাথুম নিশাঙ্কা, ওনিন্দু হাসারঙ্গা, অসিত ফার্নান্দো, লক্ষণ সান্দাকান ও ইসুরু উদানা।

বাংলাদেশের সেরা একাদশ: তামিম ইকবাল খান (অধিনায়ক), নাইম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোসাদ্দেক, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন