রবিবার, ২৩ জানুয়ারি ২০২২ | ৯ই মাঘ ১৪২৮

ত্ব-হা ও তার দুই সঙ্গীকে পরিবারের কাছে হস্তান্তর

আলোচিত ইসলামি বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান ও তার দুই সঙ্গীকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তিনজনের জবানবন্দি নেয়ার পর ‘নিজ জিম্মায়’ ছেড়ে দেয়া হয়েছে।

শুক্রবার (১৮ জুন) রাত ১১টা ৪০ মিনিটের দিকে মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশের কড়া পাহারায় আদালত থেকে তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

রংপুর গোয়েন্দা পুলিশের (ডিবি) উপ-কমিশনার আবু মারুফ হোসেন বলেন, আদালত তাদের কাছ থেকে নিখোঁজ থাকার বিষয়ে জানতে চেয়েছেন। সেসময় তারা আদালতের কাছে লিখিত স্টেটমেন্ট দিয়েছেন। পরে রাত সাড়ে ১১টার দিকে আদালত তাদেরকে নিজ নিজ জিম্মায় ছেড়ে দেওয়ার নির্দেশ দেন। তাই আমরা তাদের ছেড়ে দিয়েছি।

এদিকে রংপুর আদালত চত্বরে সাংবাদিকদের সামনে অনুভূতি প্রকাশ করতে গিয়ে আবু ত্ব-হার মামা আমিনুল ইসলাম বলেন, আলহামদুলিল্লাহ আমরা তাকে ফিরে পেয়েছি। এজন্য মহান আল্লাহ তায়ালার কাছে শোকরিয়া জানাই। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বরাষ্ট্রমন্ত্রীরকে ধন্যবাদ জানাচ্ছি। ত্ব-হার নিখোঁজের ঘটনায় ২৪ ঘণ্টার মধ্যে তার খোঁজ নেওয়ার কথা তিনি জানিয়েছিলেন। এই সময়ের মধ্যেই তাকে আমরা পেয়েছি।

আমিনুল ইসলাম বলেন, আদালত থেকে পরিবারের অভিভাবক হিসেবে আমাদের ডেকে পাঠানো হয়েছিল। আমি ও আবু ত্ব-হার মা অভিভাবক হিসেবে এসেছি। আমাদের জিম্মায় তাকে হস্তান্তর করেছে পুলিশ।

এর আগে ডিবি কার্যালয়ের সংবাদ সম্মেলনে উপ-কমিশনার আবু মারুফ হোসেন জানান, ব্যক্তিগত কারণে স্বেচ্ছায় আবু ত্ব-হা তার সঙ্গীদের নিয়ে গাইবান্ধায় আত্মগোপনে ছিলেন।

সেখানে আবু-ত্বহার সঙ্গে তার দুই সঙ্গী ও গাড়ি চালকও আত্মগোপনে ছিলেন বলে জানিয়েছেন পুলিশ। তবে, তাদের ব্যক্তিগত কারণ প্রকাশ করতে তারা পুলিশকে অনুরোধ করায়, পুলিশ আত্মগোপনের কারণ জানাতে রাজি হয়নি।

সপ্তাহখানেক নিখোঁজ থাকার পর শুক্রবার বিকেলে সন্ধান পাওয়া যায় এই আলোচিত বক্তার। পরে তাকে রংপুর নগরের আবহাওয়া অফিস সংলগ্ন মাস্টার পাড়ার শ্বশুরবাড়ি থেকে থানায় নিয়ে যায় পুলিশ।

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন