সোমবার, ৬ ডিসেম্বর ২০২১ | ২১শে অগ্রহায়ণ ১৪২৮

বলিউড সিনেমায় ইরফানপুত্র

এককালীন সর্বপ্রিয় ও বলিউড জনপ্রিয়তার বেশ আয়ত্ত ধর বেক্তি ছিলেন ইরফান খান। তাঁর মৃত্যুর পর বাবার অভাব গভীরভাবে অনুভব করছেন ছেলে বাবিল। বিভিন্ন সময় সামাজিক যোগাযোগমাধ্যমে বাবাকে নিয়ে নানান স্মৃতি তুলে ধরতেন তিনি। এবার ইরফান খান অভিনীত ‘পিকু’ সিনেমার পরিচালক সুজিত সরকারের পরবর্তী সিনেমায় কাজ করতে যাচ্ছেন ইরফান পুত্র বাবিল।

শনিবার (২৬ জুন) সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে সুজিত সরকারের পরবর্তী সিনেমার প্রযোজক রনি লাহিড়ী সুজিতের সঙ্গে বাবিলের একটি ছবি শেয়ার করেছেন।

সেখানে প্রযোজক রনি লাহিড়ী লিখেছেন, ‘আপনার ঐতিহ্যকে আরও এগিয়ে নিয়ে যাওয়াতে অত্যন্ত সম্মানবোধ করছি ইরফান স্যার। আপনার মতো কিংবদন্তির সঙ্গে কাজ করেছি। আর এখন বাবিলের সঙ্গে। এটা ঈশ্বরের ইচ্ছা ছাড়া আরকি?’ উক্ত এ প্রযোজক জানিয়েছে, মাসখানেকের মধ্যে তিনি এই ছবির ঘোষণা করবেন।

২০১৫ সালে মুক্তি পাওয়া ‘পিকু’ সিনেমাটি প্রযোজনা করেছিলেন রনি লাহিড়ী। ওই ছবিতে ইরফান খানের সঙ্গে পর্দা ভাগাভাগি করেছিলেন অমিতাভ বচ্চন আর দীপিকা পাড়ুকোন। সিনেমাটি বক্স অফিসের পাশাপাশি সমালোচকদের মন জয় করেছিল।

বলিউডে ‘কোয়ালা’ ছবির মাধ্যমে অভিষেক হতে চলেছে বাবিলের। নেটফ্লিক্সের এই ছবি প্রযোজনা করছেন আনুশকা শর্মা। ‘কোয়ালা’ ছবিতে বাবিলের বিপরীতে আছেন বলিউড নায়িকা তৃপ্তি ডিমরি।

ইরফান খান ৭ জানুয়ারি ১৯৬৭ – ২৯ এপ্রিল ২০২০) ছিলেন একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেতা। ভারতীয় চলচ্চিত্র জগতে তিনি তার অতুলনীয় ও অকল্পনীয় সহজাত অভিনয় ক্ষমতার জন্য পরিচিত। বলিউড, ব্রিটিশ ভারতীয়, হলিউড এবং একটি তেলুগু চলচ্চিত্রে তিনি কাজ করছেন।[৩][৪] ৩৫ বছরের কর্মজীবনে তিনি ৫০টির অধিক দেশীয় চলচ্চিত্রে অভিনয় করেছেন, এবং শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও চারটি ফিল্মফেয়ার পুরস্কার-সহ অসংখ্য পুরস্কার অর্জন করেছেন।

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন